কংকরময় মরুর দেশে


ভিন দেশী মানুষের ভিড়ে


সামান্য সবুজ ছায়া দেখলে


মনে পড়ে তোমার কথা ...


আরব সাগরের যৌবনহীন


জলের খেলা দেখে ,


মনে পড়ে চির যৌবনা


তোমার কথা .....


যদি ও বা তোমার আগরাসী মনোভাব


কেড়ে নিয়েছে আমার ,


অতীতের সব মিলন গাথা ....